October 22, 2024, 3:43 pm

সংবাদ শিরোনাম :
খুলনা পাইকগাছায় বিগত এক বছরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ আহত ৫৬  কয়রায় এক নারী বাসা বাড়ি কাজ করতে করতে বর্তমানে চা বিক্রি করেই স্বাবলম্বী কয়রা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতির মতবিনিময় সভা  আন্তরজাতকি এয়ারট্রাফকি কন্‌ট্রালারূক্স ডে উদযাপন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ আতিকুল ইসলামকে গ্রেফতার ১৯তম জাতীয় ফার্নিচার মেলা শুরু রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় কেশবপুরে বিসর্জনের মধ্য দিয়ে ৮৯ টি মন্ডপে  দুর্গা পূজা সুষ্ঠু ভাবে সম্পন্ন হলো  ঋণখেলাপি তারেক চৌধুরী অপকর্মের শেষ কোথায়।অবৈধ ক্ষমতার দাপটে গড়ে তুলেছেন ক্যাডার বাহিনি বিপুল পরিমাণ স্বর্ণালংকার চুরির ঘটনায় তিন গৃহকর্মী গ্রেফতার, ৩১ ভরি স্বর্ণালংকার উদ্ধার পূজামণ্ডপ পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান

কক্সবাজার জেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করল প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সুধীর চন্দ্র দাশ,কক্সবাজারঃ ১১ জুন ২০২৪ খ্রি. মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারদেশে ৫ম পর্যায়ে ২য় ধাপে ১৮,৫৬৬টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন। উক্ত অনুষ্ঠানের অংশ হিসেবে কক্সবাজার জেলার ঈদগাঁও উপজেলার ঈদগাঁও ইউনিয়নের ভাদীতলা পূর্বদরগারপাড়া আশ্রয়ণ প্রকল্প প্রান্তে অনুষ্ঠানস্থলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি সংযুক্ত থেকে মাননীয় প্রধানমন্ত্রী উপকারভোগী মানুষের অনুভূতি শুনেন এবং কক্সবাজার জেলাকে ভূমিহীন গৃহহীন মুক্ত হিসেবে ঘোষণা করেন।

কক্সবাজার জেলার মান্যবর জেলা প্রশাসক জনাব মুহম্মদ শাহীন ইমরান ছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় হুইপ জনাব সাইমুম সরওয়ার কমল, এমপি, কক্সবাজার-২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব আশেক উল্লাহ রফিক, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, সম্মানিত বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম, ডিআইজি, চট্টগ্রাম রেঞ্জ, পুলিশ সুপার, কক্সবাজার, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ, ইউএনও ঈদগাঁও, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন শ্রেণি ও পেশার ব্যক্তিবর্গসহ উপকারভোগীরা।

উল্লেখ্য, ইতোমধ্যে কক্সবাজার জেলার ৯টি উপজেলার ৪৯২৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর বুঝিয়ে দেয়া। এই সুদীর্ঘ কর্মযজ্ঞে মোট ১২০ একর খাসজমি অবৈধ দখল থেকে উদ্ধার করা হয়েছে যার আনুমানিক বাজার মূল্য প্রায় ১০০ কোটি টাকা। ১৬০৪ জন উপকারভোগীকে হাস মুরগী পালন, গরু মোটাতাজাকরণ, সবজি চাষ, সেলাই ও ব্লক বাটিক প্রশিক্ষণ, হস্তশিল্প বিষয়ক প্রশিক্ষণসহ বিভিন্ন কর্মমুখী ট্রেডে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। পর্যায়ক্রমে সকল উপকারভোগীকে প্রশিক্ষণ প্রদান করা হবে। এছাড়া আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীবৃন্দদের সর্বজনীন পেনশন স্কিমে সংযুক্ত করার কাজ চলমান রয়েছে। এই স্কিমে অংশ্রগহণ বৃদ্ধ বয়সে তাদের সামাজিক ও আর্থিক নিরাপত্তা নিশ্চিত করবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন